Latest News
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দুই হাজার আইভি স্যালাইন দিলেন আমির হোসেন আমু

ঝালকাঠিতে দুই হাজার আইভি স্যালাইন দিলেন আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে ভয়াবহ ডায়রিয়া পরিস্থিতি মোকাবেলায় যখন হিমসিম খাচ্ছেন চিকিৎসকরা, দেখা দিয়েছে আইভি স্যালাইন সংকট; ঠিক সেই মুহূর্তে এ রোগে আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন সংসদ সদস্য আমির হোসেন আমু। সোমবার বিকেলে তিনি ব্যক্তিগতভাবে দুই হাজার আইভি স্যালাইন প্রদান করেন হাসপাতালে। সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বিকেলে এ স্যালাইন গ্রহণ করেন। এর মধ্যে এক হাজার স্যালাইন সদর হাসপাতালের জন্য এবং এক হাজার নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংসদ সদস্য আমির হোসেন আমু।
চিকিৎসকরা জানান, করোনার মধ্যে তীব্র গরমে হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিনই বাড়ছে এ রোগে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় চার উপজেলায় এ রোগে আক্রান্ত হয়েছে ৬ শতাধিক মানুষ। এর মধ্যে সদর হাসপাতাল, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ৪১০ জন। হাসপাতালে বিছানা না পেয়ে অসংখ্য মানুষ গাদাগাদি করে বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। বারান্দায় চিকিৎসার পরিবেশ নেই বলেও অভিযোগ করেছেন রোগীর স্বজনরা। ডায়রিয়ায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগই শিশু ও বয়স্ক। বিছানার অভাবে অনেকেই হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাচ্ছেন। এদিকে হাসপাতালে আইভি স্যালাইন ও খাবার স্যালাইনের সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভয়াবহ এ পরিস্থিতি মোকাবেলায় হিমসিম খেতে হচ্চে চিকিৎসক ও সেবীকাদের।
এমন পরিস্থিতিতে সোমবার হাসপাতালে দুই হাজার আইভি স্যালাইন দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এছাড়াও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এম খান গ্রæপের পক্ষ থেকে ব্যবসায়ী মো. মাহফুজ খান এক হাজার ও কাজী আলমগীর হোসেন ৩০০ আইভি স্যালাইন সরবরাহ করেছেন।
সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, ডায়রিয়া পরিস্থিতি সামল দিতে পর্যাপ্ত আইভি স্যালাইন প্রয়োজন। এমন পরিস্থিতির খবর শুনে সংসদ সদস্য আমির হোসেন আমু মহোদয় আমাদের দুই হাজার আইভি স্যালাইন দিয়েছেন। সংকটের মধ্যে এ স্যালাইন খুবই কাজে লাগবে।
সংসদ সদস্য আমির হোসেন আমু বলেন, ডায়রিয়া পরিস্থিতে স্যালাইন সংকটের কথা শুনে আমি সদর হাসপাতাল ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই হাজার আইভি স্যালাইন সরবরাহ করেছি। হাসপাতালে যাতে পর্যাপ্ত স্যালাইন সরবরাহের ব্যবস্থা করা হয়, সেজন্য স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আশাকরি দ্রুততম সময়ের মধ্যে সংকট মোকাবেলা করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …