Latest News
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ।। ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বিজ্ঞান অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত

ঝালকাঠিতে বিজ্ঞান অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
জাতীকে বিজ্ঞান মনোস্ক করে গড়ে তোলা, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বিজ্ঞান চর্চাকে সামনে রেখে ঝালকাঠিতে চলছে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ চলছে। এ উপলক্ষে ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার দ্বিতীয় দিনে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বিজ্ঞান অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত হয়।
স্কুল, কলেজের বিজ্ঞান মনস্কো শিক্ষার্থীরা দুইটি গ্রুপে ৭০ জন অলিম্পিয়ার্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদের মধ্যে প্রতি গ্রুপে ফলাফলের ভিত্তিতে পাঁচজনকে পুরস্কৃত করা হয়েছে। জেলা পর্যায় পুরস্কার প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা বিভাগীয় পর্যায় অলিম্পিয়ার্ডে অংশগ্রহন করবে।
বুধবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদা জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আরিফুল ইসলাম। বিচারক প্যানেলের শিক্ষকদের মধ্যে সরকারী মহিলা কলেজের আল আমিন মাঝি ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন খান বক্তব্য রাখেন। পরে অলিম্পিয়ার্ডে বিজয়ী ছাত্র-ছাত্রী এবং বিজ্ঞান সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান বিষয়ক প্রযুক্তি মেলায় প্রকল্প উপস্থাপনকারী প্রতিষ্ঠানের প্রধানদের পুরস্কার প্রদান করা হয়।