Latest News
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বিশ্বসাহিত্য কেন্দ্রের পদযাত্রা, বধ্যভূমি কবি কামিনি রায় ও জীবনানন্দ দাশের স্মৃতি সংরক্ষণের দাবি

ঝালকাঠিতে বিশ্বসাহিত্য কেন্দ্রের পদযাত্রা, বধ্যভূমি কবি কামিনি রায় ও জীবনানন্দ দাশের স্মৃতি সংরক্ষণের দাবি

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বধ্যভূমি, কবি কামিনি রায় ও কবি জীবনানন্দ দাশের স্মৃতি সংরক্ষণের দাবিতে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। আজ শুক্রবার সকাল ১১টায় বিশ্বসাহিত্য কেন্দ্র বরিশাল ও ঝালকাঠি শাখার উদ্যোগে পদযাত্রা বের করা হয়। পৌরসভা খেয়াঘাট এলাকার সুগন্ধা নদীর তীরে বধ্যভূমি থেকে পদযাত্রাটি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পদযাত্রা শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক মো. হামিদুল হক স্মারকলিপি গ্রহণ করেন। এর আগে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতৃবৃন্দ পৌরসভা খেয়াঘাট এলাকার বধ্যভূমি পরিদর্শন করেন। এসময় তাঁরা মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।

পদযাত্রা ও স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বরিশাল বিএম কলেজের অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, সাবেক অধ্যক্ষ মোহাম্মদ হানিফ, বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্রের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, সংস্কৃতজন মুকুল দাস, সমাজসেবক মাহামুদুল হক খান মামুন, কবি হেনরী স্বপন, শিক্ষক মেরী সূর্যানী সমাদ্দার, কবি কামিনি রায় ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি সংরক্ষণ আন্দোলন পরিষদের সদস্য সচিব আজিম তালুকদার, বিশ্বসাহিত্য কেন্দ্রের ঝালকাঠির সংগঠক পলাশ রায় ও নলছিটির সংগঠক মিলন কান্তি দাস। পরে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতৃবৃন্দ কবি জীবনানন্দ দাশের স্মৃতি বিজরিত ধানসিঁড়ি নদী পরিভ্রমন এবং কবি কামিনি রায়ের বাড়ি পরিদর্শন করেন। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …