Latest News
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / স্বাস্থ্য / ঝালকাঠিতে মাহফিলের খিচুড়ি খেয়ে অসুস্থের সংখ্যা বাড়ছে

ঝালকাঠিতে মাহফিলের খিচুড়ি খেয়ে অসুস্থের সংখ্যা বাড়ছে

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে ওয়াজ মাহফিলের খিচুড়ি খেয়ে অসুস্থের সংখ্যা ২৫ জন থেকে বেড় শতাধিক হয়েছে। রাত থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়েছে শিশুসহ ৫০ জন। চিকিসা নিয়েছেন আরো অর্ধশতাধিক। খাবারের বিষক্রিয়ায় এরা অসুস্থ বলে চিকিৎসকরা জানায়।
অসুস্থ ও তাদের স্বজনরা জানান, রবিবার রাতে ঝালকাঠি শহরের কুতুবনগর আযীযিয়া আলিম মাদ্রাসা চত্বরে বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল সম্পন্ন হওয়ার পর শেষে রাতে তাবারক হিসেবে খিচুড়ি খাওয়ানো হয়। তবে অনুষ্ঠানে অংশ নেওয়া শিশুসহ অনেকেই গতকাল সোমবার সকালে সেই খিচুড়ি খেয়ে একে একে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে বিষক্রিয়ায় রাতে আরো অর্ধশত শিশু, নারী-পুরুষ হাসপালাতের ভর্তি হয়। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত হাসপাতালের ভর্তি খাতায় শিশুসহ ৫০জনের নাম পাওয়া যায়।
ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা গোলাম ফরহাদ বলেন, ভর্তি হওয়া রোগীরা পাতলা পায়খানা, বমি এবং পেটে ব্যথায় ভুগছে। খাদ্যের বিষক্রিয়া থেকে এ ঘটনা ঘটেছে। সোমবার সকাল থেকে এখন পর্যন্ত ৫০জন ভর্তি আছে। চিকিৎসা নিয়েছেন আরো অর্ধশতাধিক। অসুস্থদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।