Latest News
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ৩৩টি অবৈধ ইটভাটা বন্ধ, ২০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা, এক জনের কারাদণ্ড

ঝালকাঠিতে ৩৩টি অবৈধ ইটভাটা বন্ধ, ২০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা, এক জনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে অভিযান চালিয়ে ৩৩টি অবৈধ ইটভাটা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। দুই দিন ধরে একযোগে জেলার বিভিন্ন ইটভাটায় এ অভিযান চালানো হয়। লাইসেন্স না থাকায় ঝালকাঠি সদর উপজেলার আব্দুল করিম ব্রিকস্, এআরএস ইটভাটা, আরআরএফ ও এমএনবি ব্রিকফিল্ডসহ ৩৩টি ইট ভাটা বন্ধ করে দেওয়া হয়েছে। এর পাশাপাশি সবগুলো ইট ভাটার মালিককে ২০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় একজনকে তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ঝালকাঠির চার উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এনডিসি এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নলছিটি উপজেলার ৯টি ইট ভাটায় ১০ লাখ ৫ হাজার জরিমানা ও একজনকে তিন মাসের কারাণ্ড দেওয়া হয়েছে। ঝালকাঠি সদরে ৬ টি ইটভাটাকে ৩ লাখ ৭০ হাজার টাকা, রাজাপুরে ৪টি ইটের ভাটাকে ৩ লাখ টাকা ও কাঁঠালিয়া উপজেলা ২টি ইট ভাটাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।
ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল বলেন,‘ মহামান্য হাইকোর্টের নির্দেশ রয়েছে সারা দেশের অবৈধ ইটভাটাগুলো বন্ধ করে দেওয়ার। তারই আলোকে ঝালকাঠিতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ পর্যন্ত ৩৩টি ইট ভাটাকে জরিমানা করে বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্য ইটভাটা গুলোতেও অভিযান চালানো হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …