Latest News
শুক্রবার, ৩ মে ২০২৪ ।। ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ৫৮ হাজার পরিবার পাচ্ছে টিসিবি পণ্য

ঝালকাঠিতে ৫৮ হাজার পরিবার পাচ্ছে টিসিবি পণ্য

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে এই প্রথম বারের মতো কার্ডের মাধ্যমে ৫৮ হাজার পরিবারকে ন্যায্যমূল্যে দেওয়া হবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য। আগামী ২০ মার্চ থেকে জেলার চারটি উপজেলায় একযোগে দেওয়া হবে তেল, ডাল ও চিনি। ইতোমধ্যেই এ পণ্যের সুবিধাভোগীদের তালিকা তৈরি করেছে উপজেলা প্রশাসন। বরিশাল থেকে ট্রাকে করে মালামাল এসে পৌঁছেছে জেলা প্রশাসকের কার্যালয়ে। সেখানেই টিসিবি পণ্যের প্যাকেট করা হচ্ছে। মঙ্গলবার দুপুরে এ কার্যক্রম পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন ও এনডিসি বশির গাজী।
ঝালকাঠির এনডিসি মো. বশির গাজী জানান, প্রথম কিস্তিতে ৫৮ হাজার পরিবারের মাঝে ন্যায্যমূল্যে দুই কেজি চিনি, দুই কেজি ডাল, দুই লিটার তেল বিক্রি করা হবে। দ্বিতীয় দফায় এ পণ্যের সঙ্গে দুই কেজি ছোলা যুক্ত করা হবে। চিনি প্রতিকেজি ৫৫ টাকা, ডাল ৬৫ টাকা ও তেল ১১০ টাকা করে বিক্রি হবে। অল্প আয়ের মানুষের জন্য জেলা প্রশাসন তালিকা করে কার্ড বিতরণ করেন। এ পণ্য তালিকাভুক্ত পরিবারগুলো কিনতে পারবেন। ঝালকাঠিতে এখনপর্যন্ত ২০ হাজার লিটার সোয়াবিন তেল, এক লাখ ৯ হাজার কেজি করে অন্যান্য পণ্য মজুদ রয়েছে। ইতোপূর্বে এ পণ্য বরিশাল থেকে ডিলারদের মাধ্যমে আনা হয়। ডিলাররাই এ পণ্য তালিকাভুক্ত পরিবারের মাঝে বিক্রি করবেন।
কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি করা হলে নিরাপদে গ্রাহক তাঁর পণ্য কিনে নিতে পারবেন। পাশাপাশি ডিলাররা কাউকে কম বেশি দেওয়ারও সুযোগ পাবেন না বলেও জানান এনডিসি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুরে চার শতাধিক দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার …