Latest News
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠির অভ্যন্তরিণ সড়ক দিয়ে যাতায়াতকারী ৫টি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

ঝালকাঠির অভ্যন্তরিণ সড়ক দিয়ে যাতায়াতকারী ৫টি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার :
দুই বাস মালিক সমতির দ্বন্দের জের ধরে ঝালকাঠি জেলার অভ্যন্তরিণ সড়ক দিয়ে যাতায়াতকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৫টি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন। এতে বুধবার রাত থেকে চরম দুর্ভোগে পড়েছে এসব রুট দিয়ে ঢাকায় যাতায়াতকারী যাত্রীরা।
ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, দীর্ঘ দিনধরে বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতির বিরোধ চলে আসছে। ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির কোন গাড়ি চলতে দিচ্ছে না ঝালকাঠি মালিক সমিতির লোকজন। ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন সড়কে যাতায়াতকারী যাত্রীদের পড়তে হয় দুর্ভোগে। এ অবস্থায় পিরোজপুর মালিক সমিতি বরিশালের সঙ্গে এক হয়ে ঝালকাঠির কোন বাস পিরোজপুরের সড়ক ব্যবহার করতে দিচ্ছে না। ফলে বিপাকে পড়েছে পিরোজপুরের ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটা, ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া ও বেকুটিয়া রুটে যাতায়াতকারী যাত্রীরা। ঢাকা থেকে ছেড়ে আসা বিভিন্ন পরিবহন ঝালকাঠি পেট্রোল পাম্প এলাকায় এলে ঝালকাঠির বাস শ্রমিকরা যাত্রী নামিয়ে গাড়ি ঝালকাঠি বাস টার্মিনালে রেখে দেয়।
ঝালকাঠির আন্তজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, দূরপাল্লার এসব পরিবহন ঢাকা-ঝালকাঠি বাস টার্মিনালে যাতায়াতের অনুমতি রয়েছে। জেলার অভ্যন্তরিণ সড়ক ব্যবহারের সুযোগ নেই। তাঁর পরেও দীর্ঘদিন ধরে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ৫টি রুটে দূরপাল্লার পরিবহন চলছিল। কিন্তু ঝালকাঠির বাস পিরোজপুরের সড়কে চলতে না দেওয়ায় ঢাকার গাড়িও ঝালকাঠি থেকে কোথাও যেতে দেওয়া হচ্ছে না।