Latest News
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ।। ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটি পৌরসভায় উন্নয়নমূলক কাজ শুরু

নলছিটি পৌরসভায় উন্নয়নমূলক কাজ শুরু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটি পৌরসভায় পুরোদমে শুরু হয়েছে উন্নয়নমূলক কাজ। বুধবার শহরের বন্দর স্কুল সড়ক ও মল্লিকপুরের ফিরোজা আমু সড়কের কাজ উদ্বোধন করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান। এ সময় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
পৌরসভা সূত্রে জানা যায়, নলছিটি পৌরসভার বিভিন্ন সড়ক চলাচলের অনুপযোগী হওয়ায় এর উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান। প্রকল্পের বরাদ্দ পাওয়ার পরে পুরোদমে কাজ শুরু করা হয়। জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুততম সময়ের মধ্যে এসব উন্নয়ন কাজ শেষ করা হবে বলেও জানায় পৌর কর্তৃপক্ষ। ইতোমধ্যেই প্রকল্পগুলোর দরপত্র সম্পন্ন হয়। দরপত্র অনুযায়ী ঠিকাদাররা কাজগুলো শুরু করেন। পৌর মেয়র গত তিনদিন ধরে উন্নয়নমূলখ কাজগুলো পরিদর্শন করছেন। এছাড়াও যেসব সড়কে বিগত দিনে উন্নয়নের ছোয়া লাগেনি, সেগুলোও প্রকল্পের আওতায় এনে জনগণের সুবিধার্থে সংস্কার বা পুননির্মাণ করা হবে। ইতোমধ্যে উদ্বোধন করা হয়েছে শহরের চার নম্বর ওয়ার্ডের গুরুত্বপূর্ণ বন্দর স্কুল থেকে সচিব শামসুল আরেফিনের বাড়ি পর্যন্ত সড়কটির কাজ, পাঁচ থেকে সাত নম্বর ওয়ার্ডের মেলবন্ধন মল্লিকপুর থেকে মাঝবাড়ি পর্যন্ত ফিরোজা আমু সড়কের কাজ ও ছয় এবং সাত নম্বর ওয়ার্ডে দুটি সড়কের কাজ। এছাড়াও দরপত্র অনুযায়ী আরো কয়েকটি উন্নয়ন কাজ চলমান রয়েছে বলেও জানান পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান।
নলছিটি পৌরসভার নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন মীরবহর বলেন, পৌরসভার সবকটি ওয়ার্ডেই উন্নয়নমূলক কাজ হাতে নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এসব কাজ বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে যেগুলো টেন্ডার হয়েছে, সেইসব সড়কের কাজ শুরু হয়েছে। বাকীগুলোর কাজও দ্রুততম সময়ের মধ্যে শুরু করা হবে।
এ ব্যাপারে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমাদের অভিভাবক আমির হোসেন আমু মহোদয়ের নির্দেশে টেন্ডার হওয়া সকল উন্নয়নমূলক কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যেই আমরা কয়েকটি সড়কের নির্মাণ কাজ পুরোদমে করে যাচ্ছি। এছাড়াও গুরুপূর্ণ সড়কগুলো নির্মাণে যথাযথ প্রকল্প করে কাজ বাস্তবায়ন করা হবে। কোন সড়কের কাজই আর পড়ে থাকবে না। আশাকরি দ্রুতততম সময়ের মধ্যেই সকল কাজ সম্পন্ন করতে পারো।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …