Latest News
শনিবার, ৪ মে ২০২৪ ।। ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ছাত্রীর আত্মহত্যা

নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে এসএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় অভিমান করে ঝর্ণা দাস (১৪) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলার পাওতা গ্রামে এ ঘটনা ঘটে। ঝর্ণা দাস পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সে পাওতা গ্রামের শিবু দাসের মেয়ে।
পুলিশ ও ছাত্রীর পরিবার জানায়, মঙ্গলবার সকালে স্কুলে গিয়ে ঝর্ণা জানতে পারে তাকে পরীক্ষায় উত্তীর্ণ করা হয়নি। আগামী বছর এসএসসি পরীক্ষায় সে অংশ নিতে পারবে না। এখবর শুনে সে বাড়িতে গিয়ে তাঁর কক্ষে আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন দরজা বন্ধ দেখে ভেঙে ভেতরে ঢুকে তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘেষণা করেন। পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশ ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন নলছিটি থানার ওসি মো. সাখাওয়াত হোসেন।
স্কুল ছাত্রীর বাবা শিবু দাস বলেন, ঝর্ণা ফেল করছে পর অনেক বার তাকে বুঝিয়েছি। এক পরে পরীক্ষা দিলে কিছু হবে না। স্কুলে গিয়ে শিক্ষকদের অনুরোধ করেছিলাম, তারাও বলেছে এক বছর পরে পরীক্ষায় অংশ নিতে হবে। আমার মেয়ের আর ধৈয্য হয়নি। সে বাড়িতে এসে আত্মহত্যা করলো।
পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন জোমাদ্দার বলেন, নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হলে সে কোনভাবেই এসএসপি পরীক্ষায় অংশ নিতে পারবে না, এমন প্রজ্ঞাপন রয়েছে। সুতরাং ঝর্ণাসহ আরো ১২জনকে আমরা নিতে পারিনি। সে আত্মহত্যা করেছে শুনেছি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুরে চার শতাধিক দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার …