Latest News
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বিনা টাকায় পুলিশে চাকরি পাবো কল্পনাও করিনি

বিনা টাকায় পুলিশে চাকরি পাবো কল্পনাও করিনি

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর গ্রামের দরিদ্র আল আমিন হাওলাদারের ছেলে আরিফ হাওলাদার। পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষায় পাস করেছেন। শনিবার রাতে পুলিশ লাইনসে ফলাফল ঘোষণার সময় নিজের সাফল্যের কথা শুনে কেঁদে ফেলেন এই যুবক। বলেন, বিনা টাকায় পুলিশে চাকরি পাবো কল্পনাও করিনি। মাত্র ১২০ টাকা খরচ হয়েছে আমার। আজকে এখানে আসার জন্য ভাড়ার টাকাও ছিল না। আমার মা টাকা ধার করে এনে দিয়েছে। আলহামদুলিল্লাহ, চাকরি হয়েছে। আমার খুব ভালো লাগতেছে। আমি দোয়া করি পুলিশ সুপারের জন্য। কৃতজ্ঞতা জানাই সরকারের প্রতি। শুধু আরিফ হাওলাদারই নয় ঝালকাঠি জেলায় এ বছর ১৭ জনের পুলিশ কনস্টেবল পদে চাকরি হয়েছে। এর মধ্যে ১৪ জন ছেলে ও তিন জন মেয়ে।
চাকরি হওয়ার কথা শুনে আবেগাপ্লুত হয়ে সবাই অঝোড়ে কেঁদেছেন। তাঁরা সকলেই মাত্র ১২০ টাকায় চাকরি পেয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশপাশি ঝালকাঠির সৎ পুলিশ সুপারর আফরুজুল হক টুটুলকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁর সৎতার কারণেই মাত্র ১২০ টাকা খরচে ১৭ জনের চাকরি হয়েছে।
চাকরি পাওয়া যুবক আরিফ হাওলাদার জানান, তাঁর বাবা আল আমিন হাওলাদার কৃষি কাজ করতেন। বর্তমানে বেকার। সংচার চলে কোন রকমের ধার দেনা করে। তাঁর মা কষ্ট করে সংসার চালান। গত বছরও পুলিশের চাকরিতে যোগদানের জন্য এসেছিলেন, কিন্তু ভাইভা থেকে বাদ পড়ে যায়। এবছর ভালো প্রস্তুতি নিয়ে সে পুলিশের কনস্টেবল পদে অংশ নেয়। বিনা টাকায় নিজ যোগ্যতায় চাকরি পেয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।
শনিবার রাতে জেলা পুলিশ লাইনে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল ঘোষণা করেন ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল। এতে ১৪ জন ছেলে এবং তিন জন মেয়ে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেন পুলিশ সুপার। পাশপাশি তাদের মুখে মিষ্টি তুলে দেওয়া হয়।
জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ১৮৯ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করে ৫২ জন উত্তীর্ণ হয়ে মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে চূড়ান্তভাবে ১৭ জনকে চাকরি দেওয়া হয়েছে।

 

 

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …