Latest News
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ।। ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ভৈরবপাশা ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

ভৈরবপাশা ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নকে শতভাগ বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আব্দুল হক এ ঘোষণা দেন। পরে তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয়, কয়েকটি গুরুস্তপূর্ণ স্থান, বাজার ও মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিয়ে মুক্ত ইউনিয়ন লেখা সাইনবোর্ড ঝুলিয়ে দেন। তাঁর এ কাজে সহযোগিতা করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পরিচালিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম। এ উপলক্ষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের  আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশ নেন জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক, সমাজকর্মী, শিক্ষার্থী, বিয়ে রেজিস্ট্রি কাজী, ইমাম, সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বিভিন্ন শ্রেণির মানুষ।

ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুল হক আকন্দ, ঝালকাঠি পৌরসভার কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল, সমাজকর্মী এসআর মানিক, অ্যাডভোকেট সাকিনা আলম লিজা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় ব্যবস্থাপক দিপু হাফিজুর রহমান।

ইউপি চেয়ারম্যান এ কে এম আব্দুল হক বলেন, ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করার আগে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে দফায় দফায় বৈঠক করা হয়েছে। গত ছয় মাসে এ ইউনিয়নে কোন বাল্যবিয়ে হয়নি। শতভাগ বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। এর পরেও কোথাও বাল্যবিয়ের সংবাদ পেলে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। অনুষ্ঠানে অতিথিদের পাশাপাশি বক্তব্য দেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ও নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নকেও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে ঝালকাঠি জেলায় তিনটি ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুরে চার শতাধিক দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার …