Latest News
রবিবার, ৫ মে ২০২৪ ।। ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে এসির বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ও স্ত্রী নিহত, অসুস্থ ৩

রাজাপুরে এসির বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ও স্ত্রী নিহত, অসুস্থ ৩

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির রাজাপুরে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রের (এসি) বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ও স্ত্রী নিহত হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলেসহ তিনজন অসুস্থ হয়েছে। আহতদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার উপজেলার সাতুরিয়া ইউনিয়নের দক্ষিণ তাঁরাবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার (৪৫) জেনারেটর চালিয়ে বাড়ির একটি কক্ষে এসি ছেড়ে স্ত্রী মাহিনুর বেগম (৪০), ছেলে মাইনুল ইসলাম (১৪), ছোট ভাইয়ের স্ত্রী মাহফুজা বেগম (৩২) ও ভাইয়ের মেয়ে মারামনিকে নিয়ে ঘুমিয়ে পড়ে। রাতে এসিতে বিকট শব্দ হয়। এরপরই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে ওই কক্ষে। সেখানে ঘুমিয়ে থাকা পাঁচজনই অসুস্থ হয়। আজ শনিবার সকালে তাদের কোন সারাশব্দ না পেয়ে বড়ভাই সেলিম হাওলাদার ১১টার দিকে গেটের তালা ভেঙে ভেতরে গিয়ে লোকজন নিয়ে তাদের উদ্ধার করেন। এর মধ্যে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তাঁর স্ত্রী মাহিনুর বেগম দমবন্ধ হয়ে মারা যায়। আহতরা অজ্ঞান ছিল, তাদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। বাবা মাকে হারিয়ে একমাত্র সন্তান মাইনুল ইসলাম হাসপাতালে নির্বাক হয়ে পড়েছেন। চার পাশে বাবা মাকে খুঁজে বেড়াচ্ছেন। স্বজনদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ে এই কিশোর। অসুস্থ মাইনুল ইসলাম চারাখালী নিন্মমাধ্যমিক বিদ্যালয়ের অস্টম শ্রেণির ছাত্র।
মাইনুল ইসলাম জানায়, রাতে ঘুমের মধ্যে এসি থেকে গ্যাস ছড়িয়ে পড়ে। গভীর রাতে সে সজাগ হলেও শরীরে কোন শক্তি ছিল না। এ অবস্থায় সে অজ্ঞান হয়ে পড়ে। সকালে ঘরের দরজা জানালা ভেঙে আত্মীয়-স্বজনরা ঢুকে তাদের বের করে।
হাসপাতালে চিকিৎসাধীন রুবেল হাওলাদারের স্ত্রী মাহফুজা বেগম বলেন, রাতে খাবার খেয়ে ১১টার দিকে তাঁরা ঘুমিয়ে পড়েন। গভীর রাতে ওয়ালটন কোম্পানির দুইটনের এসির ভেতর থেকে শব্দ শুনতে পান তিনি। এরপরই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। গ্যাসের বিষক্রিয়ায় তিনি অসুস্থ হয়ে জ্ঞান হারান। এই গ্যাসেই দুজনের দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে।
জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক আমির সোহেল বলেন, অসুস্থ তিন জনকে প্রাাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারিরীক অবস্থা এখন অনেকটাই ভাল। নিহত দুইজন দমবন্ধ হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, জেনারেটর দিয়ে এসি চালানোর কারণে রাতেই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। কক্ষটিতে পাঁচজন ঘুমিয়ে ছিলেন, তারা প্রত্যেকেই অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে দুইজন মারা যায়, অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে বলেও জানান তিনি।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, আমরা সকালে খবর পেয়ে দক্ষিণ তাঁরাবুনিয়া গ্রামে এসে দেখতে পাই দুজন মারা গেছেন এবং তিনজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। প্রাথমিকভাবে আমরা এসি বিস্ফোরণের কোন ঘটনা দেখতে পাইনি। যারা হাসপাতালে ভর্তি এবং যারা প্রথমে ওই ঘরে ঢুকেছে, তারাই বলেছে গ্যাসের গন্ধ পেয়েছে। এই মুহূর্তে আসলে পরিপূর্ণ কোন তথ্য বোঝা যাচ্ছে না। লাশের ময়না তদন্ত রিপোর্ট পেলে বিস্তারিত বলতে জানতে পারবো।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …