Latest News
শুক্রবার, ৩ মে ২০২৪ ।। ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / খেলাধুলা / শেখ হাসিনার নেতৃত্বে খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : আমু

শেখ হাসিনার নেতৃত্বে খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : আমু

স্টাফ রিপোর্টার, নলছিটি :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও পৃষ্ঠপোষকতার ফলে খেলাধুলায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
প্রধানমন্ত্রী বিশ্বে বাংলাদেশের ক্রিকেটে দলের মত ফুটবলকেও জনপ্রিয় করতে চায়। তিনি চান দেশের সোনার ছেলেরা ক্রিকেটের মত টাইগার হয়ে ফুটবল খেলাও সারা দুনিয়া কাঁপিয়ে তুলুক।
রবিবার দুপুরে নলছিটির চায়না মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক শিল্পমন্ত্রী আরো বলেন, সম্মিলিত প্রচেষ্টায় দেশে খেলাধুলার ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। তাই তিনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে তগিদ দিচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহআলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান প্রমুখ।ফাইনাল খেলায় মগড় ইউনিয়ন দল ৩-২ গোলে রানাপাশা ইউনিয়ন দলকে পরাজিত করে। পরে প্রধান অতিথি আমির হোসেন আমু বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন।
গত ৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১১টি দল অংশগ্রহণ করে। এর আগে তিনি সকাল ১১টায় নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের দুই কোটি ৩৮ লক্ষ টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন এবং নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ‘কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় নলছিটি পৌরসভার ভাতাপ্রাপ্ত উপকার ভোগীদের মাঝে হেলথ ক্যাম্প ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।