Latest News
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ভরাপেটে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ার পরামর্শ চিকিৎসকদের

ভরাপেটে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ার পরামর্শ চিকিৎসকদের

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি জেলায় আগামী ৫ জুন থেকে ১৫ দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে। এ বছর এক লাখেরও বেশি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বুধবার সকাল ১১টায় ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ে জাতীয় ভিটমিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়। শিশুদের ভরাপেটে ক্যাপসুল খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।
সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন জেলা তথ্য কর্মকর্তা মো. আহসান কবির, ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সহসভাপতি দুলাল সাহা ও মানিক রায়। কর্মশালায় জেলায় কর্মরত ৪০ জন সাংবাদিক অংশ নেন।
সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, এ বছর ৬ থেকে ১১ মাস বয়সী ১২ হাজার ৮০০ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাসের ৯০ হাজার ৫০০ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলার ৩২টি ইউনিয়ন ও দুটি পৌরসভার ৮২২টি কেন্দ্রে এ কার্যক্রম চলবে। ক্যাম্পেইন চলাকালে স্বাস্থ্যকর্মীসহ দুই হাজার ১০জন স্বেচ্ছাসেবী কাজ করবেন। শিশুদের অবশ্যই ভরাপেটে ক্যাপসুল খাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …