Latest News
বুধবার, ১৯ জুন ২০২৪ ।। ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / কয়েক ঘণ্টার ব্যবধানে ডুবল দুই নৌকা, নিহত ২৯

কয়েক ঘণ্টার ব্যবধানে ডুবল দুই নৌকা, নিহত ২৯

অনলাইন ডেস্ক : তিউনিসিয়ার উপকূলে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত দুটি নৌকা ডুবে গেছে। এতে অন্তত ২৯ জন অভিবাসীর মৃত্যু হয়েছে। অভিবাসীরা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি পৌঁছানোর চেষ্টা করছিলেন।

গত কয়েকদিনে তিউনিসিয়ার উপকূলে অভিবাসী নৌকাডুবির মধ্যে এটি সর্বশেষ। গত চার দিনে আরো পাঁচজন ডুবে মারা যায়। অবৈধ ও অনথিভুক্ত আফ্রিকান অভিবাসীদের বিরুদ্ধে তিউনিসিয়া অভিযান শুরু করার পর নৌকাডুবির এই ঘটনা ঘটল।

এদিকে, ল্যাম্পেডুসা দ্বীপে ইতালির কর্মকর্তারা বলছেন, গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক অভিবাসী আসার ঘটনায় তারা অবাক। মোট ২৫০০ অভিবাসী ইতালিতে ঢোকার চেষ্টা করে। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি শরণার্থীদের এই বিশাল ঢেউ ইতালীয় উপকূলে আসতে দেখে ইউরোপের ঝুঁকি সম্পর্কে সতর্ক করেছেন।

তিউনিসিয়া অভিবাসীদের জন্য একটি কেন্দ্রে পরিণত হয়েছে। যারা ইউরোপে যেতে ইচ্ছুক তাদের জন্য। জাতিসংঘের পরিসংখ্যানে দেখা গেছে অন্তত ১২হাজার অভিবাসী এই বছর তিউনিসিয়া থেকে ইতালির উপকূলে গেছে। গত বছরের একই সময় এর সংখ্যা ছিল মাত্র ১ হাজার তিনশ।

তিউনিসিয়ার উপকূলরক্ষীরা বলছেন, তারা অভিবাসী ক্রসিং বন্ধ করতে পদক্ষেপ নিচ্ছেন। গত চার দিনে ইউরোপের দিকে যাওয়া প্রায় ৮০টি জাহাজ আটক করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। তারা আরো জানায়, ৩ হাজারের বেশি অভিবাসীকে আটক করেছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

পাকিস্তান হাইকমিশন স্যার সৈয়দ কর্নার উদ্বোধন

ডেস্ক রিপোর্ট : ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন আজ চ্যান্সারিতে সৈয়দ কর্নারের উদ্বোধন করেছে, যেটি স্যার সৈয়দ …