Latest News
শুক্রবার, ৩১ মে ২০২৪ ।। ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / করোনায় ২০ লাখ টাকা অনুদান দিলেন মাহফুজ খান

করোনায় ২০ লাখ টাকা অনুদান দিলেন মাহফুজ খান

স্টাফ রিপোর্টার :
অভাবে যখন মেধাবীদের পড়ালেখা বন্ধের পথে, তাদের আর্থিক অনুদান দেওয়া হচ্ছে। অসহায় বাবা মেয়ের বিয়ে দিতে পারছেন না, তাকেও দেওয়া হচ্ছে বিয়ের খরচ। চাকরি দিয়ে দরিদ্রদের রোজগারের ব্যবস্থাও করছেন। ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, সামাজিক সংগঠনসহ সর্বক্ষেত্রে দান অনুদানের মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছেন তিনি। এবার করোনা সংক্রমণ মোকাবেলায় বরিশাল সিটি করর্পোরেশনকে ২০ লাখ টাকা অনুদান দিলেন। মানুষের বিপদে পাশে দাঁড়ানো এমন মানবতার ফেরিওয়ালার নাম মাহফুজ খান। তিনি এম খান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। দক্ষিণাঞ্চলের অন্যমত ঠিকাদার হিসেবে মানুষের কাছে পরিচিত তিনি। অনেকের কাছে গরিবের বন্ধুও। দক্ষিণের পথেঘাটে তাঁর ছোয়া রয়েছে। লাখো মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া মাহফুজ খান সবশ্রেণির মানুষের কাছেই জনপ্রিয়।
করোনার মহামারির হাত থেকে কর্মহীন হয়ে পড়া নলছিটির মানুষকে খাদ্যসামগ্রী দিয়েছেন তিনি। শহরকে পরিচ্ছন্ন রাখতে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে প্রশংসা কুড়িয়েছেন।
এম খান লিমিটেডের নির্বাহী পরিচালক রাফছান খান রাফি জানান, বরিশাল আমাদের বিভাগীয় শহর। এখান থেকে দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াত। করোনা সংক্রমণ দেখা দেওয়ায় বরিশাল জেলাকে লকডাউন করা হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন অসংখ্য মানুষ। তাদের পাশে দাঁড়ানোই আমাদের লক্ষ্য। এজন্য বরিশাল সিটি কর্পোরেশনকে এম খান লিমিটেডের পক্ষ থেকে ২০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে।
এম খান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ খান বলেন, আমরা নলছিটিতে ৭০০ কর্মহীন পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছি। শহরে জীবাণুনাশক স্প্রে ছিটিয়েছি। এছাড়াও আমার কাছে যারা আসছেন, প্রত্যেকইে সাধ্যমত সহযোগিতা করে যাচ্ছি। এবার সিটি কর্পোপেরশনকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছি। যাতে তারা কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে পারে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …