Latest News
শনিবার, ১৩ জুলাই ২০২৪ ।। ২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কারিগড়ি শিক্ষা ব্যবস্থা জোরদার করতে হবে : নলছিটিতে আমু

কারিগড়ি শিক্ষা ব্যবস্থা জোরদার করতে হবে : নলছিটিতে আমু

স্থানীয় প্রতিনিধি :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, আমাদের দেশে প্রথাগত শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করে কারিগরি শিক্ষা ব্যবস্থায় বেশি জোরদার করতে হবে। দেশে উন্নয়ন ধারা অব্যহত রাখতে হলে শিক্ষার্থীদের কারিগড়ি শিক্ষায় বেশি মনোযোগী হতে হবে। তাহলে দেশের বেকার সমস্যা দুর করা সম্ভব হবে। বর্তমানে পৃথিবীর যে সব দেশ অর্থনৈতিক উন্নতি করেছে সেসব দেশের শতকরা ৬৫-৭০ জন নাগরিক কারিগড়ি শিক্ষায় শিক্ষিত বলে তাদের এ উন্নতি সম্ভব হয়েছে।
বুধবার বিকালে নলছিটি উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া সাউন্ড সিস্টেম ও প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এ কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।
আওয়ামী লীগের প্রবীন এ নেতা বলেন, বর্তমানে বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ দেশ। কিন্তু একদিনেই এমন অবস্থায় পৌছানো সম্ভব হয়নি। শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের ফলেই এ উন্নয়ন অভিযাত্রা সম্ভব হয়েছে। জাতীর পিতার অসমাপ্ত কাজ তিনি সমাপ্ত করেছেন। তিনি ক্ষুদা দারিদ্রম্ক্তু একটি দেশ আমাদের উপহার দিয়েছেন।
নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান প্রমুখ। পরে উপজেলার ১৫৭ টি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে মাল্টিমিডিয়া সাউন্ট সিস্টেম ও ১০৮টি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে প্রজেক্টর বিতরণ করেন তিনি।