Latest News
শনিবার, ২ জুলাই ২০২২ ।। ১৮ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে একদিনে কুকুরের কামড়ে আহত ৫০

ঝালকাঠিতে একদিনে কুকুরের কামড়ে আহত ৫০

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি শহরে দলবদ্ধ কুকুরের কামড়ে একদিনে পুলিশ, শিশু, বয়স্কসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত আহতদের মধ্যে ৪০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, প্রেস ক্লাব সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠি এলাকায় কুকুরের কামড়ে আহত হন তাঁরা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরে।
এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে রেভিক আইজি ভ্যাকসিন না থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত।
হাসপাতালের চিকিৎসকরা জানান, মঙ্গলবার সকালে কলেজ মোড় এলাকায় দায়িত্ব পালন করতে যাওয়া পথে পুলিশ কনস্টেবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হয়। এছাড়াও কুকুরের কামড়ে শহরের স্টেশন রোড়ের বাসিন্দা সৈয়দ আবু শহিদ ও খলিলুর রহমানসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।
শহরের স্টেশন রোডের বাসিন্দা সৈয়দ আবু শহিদ বলেন, আমি বাবা থেকে বের হওয়ার পরে কুকুর এসে পায়ে কামড় দেয়। জরুরি আমি সদর হাসপাতালে গিয়েছি। সেখানে ভ্যাকসিন না থাকায় বাইরে থেকে কিনতে হয়েছে। কয়েকদিন ধরে শহরের অনেক মানুষকে কুকুরে কামড়েছে। বাদ যায়নি শিশু থেকে বয়স্করাও।
একই এলাকার খলিলুর রহমান বলেন, আমি বয়স্ক মানুষ। বাসা থেকে বের হয়ে দুধ আনতে যাবো, এসময় পেছন থেকে একটি কুকুর এসে পায়ে কামড় দেয়। পাগলা কুকুরের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে পড়েছি। আমি হাসপাতালে এসে দেখি অনেক মানুষ কুকুরের কামড়ের ভ্যাকসিন নিচ্ছেন।
ঝালকাঠি সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত শুধু কুকুরে কামড়ানো রোগী এসেছেন ৪০ জন। তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। হাসপাতালে ‘রেভিক’ নামে একটি ভ্যাকসিন আছে, আরেকটি ভ্যাকসিন ‘রেভিক আরটি’ বাইরে থেকে কিনতে হচ্ছে। ওটা এখন পর্যাপ্ত নেই। একজন কুকুরে কামরানো রোগীকে দুটি ভ্যাকসিনই দিতে হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধনে ঝালকাঠিতে বর্ণাঢ্য উৎসব

স্টাফ রিপোর্টার : স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে ঝালকাঠিতে দিনব্যাপী উৎসব চলছে। শনিবার সকাল …