Latest News
শনিবার, ১৩ জুলাই ২০২৪ ।। ২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধে পৌর এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধে পৌর এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। পৌরসভার বিভিন্নস্থানে জমে থাকা ময়লা-আবর্জনা এবং ড্রেন পরিস্কারের কাজ সোমবার সকাল থেকে শুরু হয়। সকাল ১০টায় পৌরসভার ড্রেন নিজের হাতে পরিস্কার করে কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।
লিয়াকত আলী তালুকদার বলেন, পৌরসভার মধ্যে এডিস মশার জন্ম যাতে না হয়, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। ময়লা-আবর্জনা জমে থাকলে পৌর কর্তৃপক্ষকে জানাতে হবে। আমরা পৌরবাসীকে ডেঙ্গু মুক্ত রাখতে সব ধরনের কার্যক্রম গ্রহন করেছি।
পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধকালে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর তরুন কর্মকার, সচিব শাহীন সুলতানা, নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফ, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. হারুনুদ্দোজা।
এদিকে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতন করতে ঝালকাঠি সদর হাসপাতালের সেবীকাদের (নার্স) নিয়ে সচেতনতামূলক সভা করা হয়েছে। সোমবার দুপুরে সদর হাসপাতালের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। ডেঙ্গু আক্রান্ত হলে করণীয় এবং সুচিকিৎসা সম্পর্কে সভায় আলোচনা করা হয়। এতে অংশ নেন জেলা প্রশাসক মো. জোহর আলী ও সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারসহ হাসপাতালের চিকিৎসকরা।