Latest News
বুধবার, ২৬ জুন ২০২৪ ।। ১২ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে মুরাদ হাসানের নামে মানহানী মামলার আবেদন খারিজ

ঝালকাঠিতে মুরাদ হাসানের নামে মানহানী মামলার আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিসহ নারীদের নিয়ে অশালীন মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে করা মানহানী মামলার আবেদন খারিজ করে করা হয়েছে। রবিবার সকালে জেলা বিএনপির আহŸায়ক ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সৈয়দ হোসেন বাদী হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। বিচারক আবুল কালাম আজাদ শুনানী শেষে আবেদনটি খারিজ করে দেন। বাদীর আইনজীবী ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন।
আদালত সূত্র জানায়, নারীর প্রতি অমর্যাদাকর, অশালীন বক্তব্য ও বিদ্বেষ সৃষ্টি করায় মুরাদ হাসানের বিরুদ্ধে মানহানীর মামলার আবেদন করা হয়। যে অভিযোগ আনা হয়েছে তা এ আদালতের ভৌগোলিক এলাকার বাইরের ঘটনা এবং আবেদনকারী এ ঘটনায় সরাসরি সংক্ষুব্ধ হওয়ার সুযোগ নেই বলে আদালত মামলার আবেদন খারিজ করে দেন।
সম্প্রতি নাহিদ রেইনস নামে একটি ফেসবুক পেজ থেকে লাইভে এসে খালেদা জিয়ার নাতনিকে নিয়ে অশালীন মন্তব্য করেন মুরাদ হাসান। এরপর এক নায়িকার সঙ্গে তাঁর আপত্তিকর কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। এ নিয়ে সমালোচনার মধ্যে প্রধানমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। গত ৭ ডিসেম্বর পদত্যাগ করেন মুরাদ।
বাদীর আইনজীবী ঝালাকঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানান, মামলার আবেদন গ্রহণ না করায় তাঁরা সংক্ষুব্দ। এ ব্যাপারে উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।
মামলার আবেদনকালে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নাসিমুল হাসান, শামীম আলম বাবু, মিজানুর রহমান মুবিন, মুশফিকুর রহমান বাবু ও তরিকুল ইসলাম।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে স্বামীর নির্যাতনে লামিয়া খাতুন (২২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে …