Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে রেসিং ও ফ্যান্সি পিজন ক্লাবের কার্যক্রম শুরু

ঝালকাঠিতে রেসিং ও ফ্যান্সি পিজন ক্লাবের কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার :
সারা বিশ্বে কবুতরের রেসিং একটি জনপ্রিয় খেলা। এছাড়া বিভিন্ন জাতের সৌখিন কবুতর সৌন্দর্য এবং চিত্ত বিনোদনের অন্যতম উৎস। বাংলাদেশে প্রায় ৫১টি জেলায় রেসিং প্রতিযোগিতা ও সৌখিন কবুতর পালনের সাথে সংশ্লিষ্ট পিজন ক্লাব রয়েছে । ঝালকাঠিতে এ সংগঠন ছিল না। এ শহরে যারা ছোটবেলা থেকে কবুতর পালন করে আসছে তাদের সংগঠিত করে গত ৬ জুন ‘ঝালকাঠি রেসিং ও ফ্যান্সি পিজন ক্লাব’ নামে একটি ক্লাব গঠন করা হয়। ক্লাবের সভাপতি করা হয়েছে ঝালকাঠি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো. জিয়া উদ্দিন হাওলাদারকে। সাধারণ সম্পাদক করা হয়েছে ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালেয়ের সহকারী শিক্ষক মো. তারিকুল ইসলাম তারিককে।
তারিকুল ইসলাম তারিক জানান, পিজন ক্লাবের উদ্দেশ্য হচ্ছে যুব সমাজকে মাদক জুয়াসহ সব ধরনের খারাপ কাজ থেকে বিরত রেখে নির্মল বিনোদনে ব্যস্ত রাখা এবং সৌখিন কবুতর পালনের মাধ্যমে তাদের বাড়তি কিছু আয়ের সুযোগ করে দেওয়া। সকলের সহযোগিতা পেলে এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে খুব শীঘ্রই আমরা একটি পিজন রেসিং প্রতিযোগিতা এবং সৌখিন কবুতরে প্রদর্শনীর আয়োজন করব। বর্তমানে ঝালকাঠি পিজন ক্লাবে ১০ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি এবং ৪৩ জন সাধারণ সদস্য রয়েছে ।
ঝালকাঠি জেলার যে কোনো বয়সের পুরুষ বা মহিলা, যিনি কমপক্ষে এক জোড়া কবুতর পাল করেন; এমন যে কেউ সদস্য ফরম সংগ্রহ করে সদস্য হতে পারবেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …