Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / শিক্ষাঙ্গণ / ঝালকাঠির একেএম হারুন-অর-রশীদ বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা নির্বাচিত

ঝালকাঠির একেএম হারুন-অর-রশীদ বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা নির্বাচিত

মিলন কান্তি দাস :
বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন ঝালকাঠি সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন-অর-রশীদ । অফিস ব্যবস্থাপনা, আইসিটি ব্যবহার, ব্যক্তিত্ব, নিষ্ঠা, আন্তরিকতা, শিক্ষাগত যোগ্যতাসহ সার্বিক বিষয় বিবেচনায় মনোনয়ন কমিটি তাকে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা হিসেবে নির্বাচিত করেছেন । এর ফলে জাতীয় পর্যায়ে বরিশাল বিভাগের পক্ষে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তিনি টিকে থাকলেন । জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বুধবার বরিশাল জেলা স্কুল মিলনায়তনে বরিশাল বিভাগের বিজয়ী এ শিক্ষা কর্মকর্তার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশালের বিভাগীয় কমিশনার মোহম্মদ শহীদুজ্জামান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাউশির উপ পরিচালক ডক্টর মোস্তাফিজুর রহমান, বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোতালেব হাওলাদার প্রমুখ ।
শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা হিসেবে নির্বাচিত একেএম হারুন অর রশীদ বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার আরজি কালিকাপুর গ্রামে ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন । তাঁর বাবা আলহাজ আবদুর রহমান হাওলাদার, মাতা- মৃত সবুরা রহমান । ১৯৮২ সালে যশোর শিক্ষা বোর্ড থেকে প্রমথ বিভাগে এসএসসি, ১৯৮৪ সালে এইচএসসি ও
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে মৃত্তিকা বিজ্ঞানে স্নাতক এবং ৮৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা প্রশাসনে এম.এড ডিগ্রি অর্জন শেষে ১৯৯৩ সালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে প্রথম চাকরিতে যোগদান করেন। তিনি দেশে বিয়াম, নায়েম, মাউশি, ব্যানবেইস, এপিডিসহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা, অর্থ ও দুর্যোগ ব্যবস্থাপনার ওপর প্রশিক্ষণ গ্রহন করেন। একেএম হারুন অর রশীদ কানাডার কুইন্স ইউনিভার্সিটি থেকে মাসব্যাপী ইন্টারন্যাশনাল এডুকেশনাল লিডারশিপ প্রোগ্রামে অংশ নেন। ২০১৭ সালে জাতীয় জনসেবা দিবসে ঝালকাঠি জেলায় শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা হিসেবে জেলা প্রশাসক কর্তৃক পুরস্কৃত হয়েছেন । এ ছাড়াও তিনি হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মৃতি স্বর্ণপদকে ভূষিত হন ।
পারিবারিক জীবনে তিনি স্ত্রী, দুই কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিণী সালমা আতিক বরিশালের মহানগর কলেজে গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছেন ।