Latest News
শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩ ।। ২৪শে অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
Home / শিক্ষাঙ্গণ / ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মিলন কান্তি দাস

ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মিলন কান্তি দাস

স্টাফ রিপোর্টার : জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন নলছিটি গার্লস স্কুল এন্ড কলেজ’র সিনিয়র সহকারী শিক্ষক মিলন কান্তি দাস। তিনি ২০০০ সালের ৩ সেপ্টেম্বর থেকে শিক্ষকতা করে আসছেন। এর আগেও তিনি ২০১৯ সালে ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। শিক্ষকতার পাশাপাশি লেখালেখি ও সামাজিক, সাংস্কৃতিক ক্ষেত্রেও অবদান রেখে আসছেন। নলছিটি প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, সিটিজেন ফাউন্ডেশন’র জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক, নলছিটি শিল্পকলা একাডেমির সদস্য, সুগন্ধা বাউল শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

এ ব্যাপারে শ্রেষ্ঠ শিক্ষক মিলন কান্তি দাসের সাথে কথা হলে তিনি বলেন ২০০০ সালের ৩ সেপ্টেম্বর থেকে শিক্ষকতা পেশায় আছেন। একাধিকবার মাস্টার ট্রেইনার হয়েছি। শিক্ষার্থীদের প্রাণবন্ত পাঠদান করতে নিরলস ভাবে চেষ্টা করে যাচ্ছি। প্রতিষ্ঠান ও উপজেলার যেকোন প্রোগ্রামের সক্রিয় ভাবে অংশ গ্রহণ করার পাশাপাশি শিক্ষার্থীদের সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল মেধার বিকাশ ঘটাতে সচেতনতামূলক নাটক ও মহান মুক্তিযুদ্ধে নলছিটির অবদান নিয়ে কাজ করে যাচ্ছি। শিক্ষকতার পাশাপাশি তিনি লেখালেখি করতে পছন্দ করেন। জাতীয় পত্রিকা দৈনিক সংবাদ’র নলছিটি প্রতিনিধিসহ একাধিক গণমাধ্যমে কাজ করছেন।
এ বিষয়ে নলছিটি গার্লস স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ মোহম্মদ জলিলুর রহমান আকন্দ’র সাথে কথা হলে তিনি বলেন মিলন কান্তি দাস একজন যোগ্য শিক্ষক হিসেবেই ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। নলছিটির যে কোন সামাজিক কর্মকান্ডে সক্রিয় অংশ গ্রহণ করেন। করোনা মহামারির সময়ে একজন সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করেছেন। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সৃজনশীল মেধার বিকাশে দেয়াল পত্রিকা,বিতর্ক,সাধারণ জ্ঞান,আবৃত্তি, সংগীত,নাটক,প্রামাণ্য চিত্র তৈরি করে সফলতার স্বাক্ষর রেখেছেন। তিনি তার শিক্ষার্থীদের কাছে এবং এলাকায় একজন আদর্শ শিক্ষক হিসেবে পরিচিত।
নলছিটির একাডেমিক সুপারভাইজার মোহম্মদ বদরুল আমিন বলেন উপজেলা নির্বহী অফিসার মহোদয় সহ যারা নির্বচনী বোর্ডে ছিলেন তারা যোগ্যতা অনুযায়ী মনোনয়ন দেওয়ায় তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন। তার আগামী দিনগুলোর জন্যও শুভ কামনা।

 

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয়ের …