Latest News
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ ।। ১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / ঢাকায় ইরানের শহীদ প্রেসিডেন্ট ইব্রাহীম রায়িসির স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকায় ইরানের শহীদ প্রেসিডেন্ট ইব্রাহীম রায়িসির স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামী প্রজাতন্ত্র ইরানের জনপ্রিয় প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ও তার সফরসঙ্গীদের শাহাদতের ৪০ তম দিন উপলক্ষ্যে আজ রাজধানীর ইরান সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে আয়োজিত এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে অবস্থিত ইসলামি প্রজাতন্ত্র ইরান দূতাবাসের মাননীয় রাষ্ট্রদূত মানসুর চাভোশি এবং গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশের মাননীয় উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের কালচারাল কাউন্সেলর সাইয়্যেদ রেজা মির মুহাম্মদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহদি হাসান পলাশ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ইরানের শহীদ প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ছিলেন একজন মানব দারদী মানুষ।তিনি দেশ ও জাতীর জন্য অত্যন্ত নিষ্ঠার সাথে ও নিরলশভাবে কাজ করে গেছেন।তিনি দেশের সেবায় এক শহর থেকে আরেক শহরে, এক দেশ থেকে অন্য দেশে ছুটে বেরিয়েছেন। তিনি কেবল নিজ দেশ ও তার দেশের জনগণের জন্যই কাজ করেন নি । তিনি বিশ্বমানবতার জন্য কাজ করেছেন। বিশ্বের মজলুম মানুষের জন্য কাজ করেছেন। তার সময়ে মুসলিমদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের সাথে ইরানের সম্পর্ক আরো বেশি শক্তিশালী হয়েছে। হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি ও তার সফরসঙ্গীদের শাহাদতের ফলে কেবল ইরানি জাতি ও মুসলিম উম্মার নয়, সমগ্র ইসলামী উম্মার অপূরণীয় ক্ষতি হয়েছে। যে ক্ষতি পুষিয়ে নেওয়ার মত নয়। তিনি ফিলিস্তিনসহ সারা বিশ্বের মজলুম মানুষের পক্ষে কাজ করেছেন। আর এর কারণেই তার শাহদতে সারা বিশ্বের মানুষ কেঁদেছে।তার জানাযায় লাখো মানুষের ঢল নেমেছিল।
বক্তরা বলেন, কোন দেশের প্রেসিডেন্ট মারা গেলে সাধারণত ঐ দেশটিতে সরকারীভাবে শোক পালন করা হয় কিন্তু ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসির শাহাদতের ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশ ও জাতী শোক পালন করেছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

কয়েক ঘণ্টার ব্যবধানে ডুবল দুই নৌকা, নিহত ২৯

অনলাইন ডেস্ক : তিউনিসিয়ার উপকূলে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত দুটি নৌকা ডুবে গেছে। এতে অন্তত ২৯ জন …