Latest News
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ।। ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন ঈদে মিলাদ উন নবী উদযাপন

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন ঈদে মিলাদ উন নবী উদযাপন

ডেস্ক রিপোর্ট :
ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন গতকাল সন্ধ্যায় মিলাদ উন নবী (সা.) উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল “সহনশীলতা এবং নবীর জীবনী”। অনুষ্ঠানে শিক্ষাবিদ, প্রবাসী পাকিস্তানি এবং মিডিয়া সহ সর্বস্তরের অতিথিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা মহানবী (সা.)-এর জীবনের বিভিন্ন দিক বিশেষ করে সহিষ্ণুতা, পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও সামাজিক ন্যায়বিচার সম্পর্কে তাঁর শিক্ষার কথা তুলে ধরেন।
পাকিস্তান হাইকমিশনার জনাব ইমরান আহমেদ সিদ্দিকী, মীলাদ উন নবীতে আগত অতিথিদের অভিনন্দন জানিয়ে বলেন নবী মুহাম্মদ (সাঃ) ছিলেন মানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ আশীর্বাদ। রাসুল (সাঃ) এর বাণীতে মানব জীবনের সকল দিক নির্দেশনা অর্ন্তভুক্ত রয়েছে। তিনি আরো বলেন, নবী মুহাম্মদ (সা.)-এর প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসার সরূপ এই যে আমরা তাঁর শিক্ষাকে দৃঢ়ভাবে অনুসরণ করি।
এই অনুষ্ঠান উপলক্ষে হাইকমিশনের ভবনটি সুন্দরভাবে সজ্জিত এবং আলোকসজ্জা করা হয়।
পাকিস্তান, উম্মাহ এবং সমগ্র বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এই অনুষ্ঠানের পাশাপাশি, হাই কমিশন আরবি/কোরানিক ক্যালিগ্রাফির একটি প্রদর্শনীরও আয়োজন করে, যাতে মদীনা আল-মুনাওয়ারাহ-এর মসজিদে নববীর প্রধান ক্যালিগ্রাফারের শিল্পকর্ম অন্তর্ভুক্ত ছিল। আগত অতিথিবৃন্দ প্রদর্শনীতে সূক্ষ্ম শিল্পকর্মের প্রতি গভীর আগ্রহ প্রকাশ করেন এবং প্রদর্শনীর ব্যবস্থা করায় হাই কমিশনের প্রশংসা করে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

চীনের মাছ বিক্রেতা এই নারীই করোনাভাইরাসের প্রথম রোগী বিশ্বে?

ডেস্ক রিপোর্ট : চীনের হুবেই প্রদেশের উহান শহর, যেখান থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে; সেখানকার যে …