Latest News
শনিবার, ২ জুলাই ২০২২ ।। ১৮ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / যুক্তরাজ্যে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৬

যুক্তরাজ্যে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৬

অনলাইন ডেস্ক : যুক্তরাজ্যের দক্ষিণপশ্চিম ইংল্যান্ডের প্লিমথ শহরে বন্দুক হামলায় এক শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। এতে সন্দেহভাজন বন্দুকধারীসহ ৫ জন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় এক নারীর।

নিহতদের মধ্যে ১০ বছরের কম বয়সী একটি শিশুও আছে বলে জানিয়েছেন লেবার পার্টির স্থানীয় আইনপ্রণেতা লুক পোলার্ড। পুলিশ বলছে, এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই। যুক্তরাজ্যে বন্দুক হামলার ঘটনা বিরল, দেশটিতে ১১ বছর পর এ ধরনের কোনো ঘটনা ঘটল।

বার্তা সংস্থা পিএ মিডিয়ার বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, পুলিশ সেখানকার রাস্তার ক্যামেরার ফুটেজগুলো পর্যবেক্ষণ করছে। এ ছাড়া স্থানীয় বাসিন্দাদের বাসায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ ছাড়া পুলিশের কর্মকর্তারা স্থানীয় লোকজনের প্রতি এ ঘটনার কোনো ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট না করতে আহ্বান জানিয়েছে।

গুলির ঘটনার পর নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি সেখানকার চিফ কনস্টেবলের সঙ্গে কথা বলেছি। তাঁকে পূর্ণ সহযোগিতা করতে চেয়েছি।’ তিনি লিখেছেন, ‘আমি সেখানকার বাসিন্দাদের শান্ত থাকার এবং পুলিশের পরামর্শ মেনে চলার আহ্বান জানাচ্ছি।’

সূত্র: বিবিসি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ক্রাইস্টচার্চের মসজিদে হামলার আগে যে গান শুনছিলেন হামলাকারী

ডেস্ক রিপোর্ট : উগ্র ডানপন্থী যুগোস্লাভিয়ার সেনাবাহিনী এবং যুদ্ধাপরাধী রাদোভান কারাদজিচের প্রশংসায় গাওয়া গান শুনছিলেন ক্রাইস্টচার্চের …