Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / কৃষি / রাজাপুরে মিশ্র খামার পরিদর্শন করলেন কৃষি ব্যাংকের চেয়ারম্যান

রাজাপুরে মিশ্র খামার পরিদর্শন করলেন কৃষি ব্যাংকের চেয়ারম্যান

স্থানীয় প্রতিনিধি :
ঝালকাঠির রাজাপুরে একটি মিশ্র খামার পরিদর্শণ করেছেন কৃষি ব্যাংকের চেয়ারম্যান (সাবেক সচিব) মোহাম্মদ ইসমাইল। আজ মঙ্গলবার দুপুরে তিনি উপজেলার উত্তর পিংড়ি গ্রামের কৃষক সৈয়দ এনামুল হকের খামারে যান। খামারের টারকি মুরগী, মাছ চাষ, হাঁস, আম, পেঁপে ও ভিয়েতনামের খাটো জাতের সিয়াম ব্লু নারিকেল চাষ দেখে মুগ্ধ হন। তিনি মিশ্র খামারটি ঘুরে ঘুরে দেখেন। এ সময় ঝালকাঠি কৃষি ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
খামারের মালিক সৈয়দ এনামুল হক বলেন, ২০১৭ সালে তিন একর জমিতে কৃষি অধিদপ্তরের পরামর্শ নিয়ে আমি এ খামারটি করি। ইতোমধ্যেই খামারের টারকি মুরগী বিক্রি করে সফলতা পেয়েছি। আগামী বছর আমার নারিকেল গাছে ফলন ধরলে আরো লাভবান হতে পারবো। এছাড়াও বিভিন্ন প্রজাতির আম ও পেঁপের বাম্পার ফলন হয়েছে। খামার থেকে আমি মাসে এক লাখ টাকা আয় করতে পারবো।
এর আগে রাজাপুর উপজেলার কেওতা ঘিগড়া ফাজিল মাদরাসায় শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা করেন কৃষি ব্যাংকের চেয়ারম্যান। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মোহাম্মদ ইসমাইল। মাদরাসার অধ্যক্ষ মাওলানা অলিউল্লাহর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজাপুরের গালুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মহারাজ খান, রাজাপুর উপজেলা কৃষক লীগের সভাপতি সরদার লুৎফর রহমান ও গালুয়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সুলতান হাওলাদার। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সেচ্ছাসেবক লীগের সদস্য মো. জসিম উদ্দিন, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আবু মোল্লা ও যুবলীগ নেতা আবদুল আউয়াল।