Latest News
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ ।। ১৫ই অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
Home / ধর্মীয় / শিক্ষাবিদ কে.এম আব্দুল করিমের মৃত্যুবার্ষিকী পালিত

শিক্ষাবিদ কে.এম আব্দুল করিমের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির শিক্ষাবিদ আলহাজ্ব কে.এম আব্দুল করিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্মরণ সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজাপুরের আবদুল মালেক কলেজের সাবেক অধ্যক্ষ সৈয়দ বেলায়েত হোসেন। সাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মাইনুল ইসলাম নিপুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জলিল জোমাদ্দার ও আরিফ হোসে মিয়া। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। পরে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
এ ছাড়াও ঢাকার যাত্রাবাড়ি কাজলারপাড় এলাকায় তাঁর নামে প্রতিষ্ঠিত মাদ্রাসা ও এতিমখানায় কুরআনখানী ও মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা, অভিভাবক সমাবেশ, স্মৃতিচারণমূলক আলোচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা, হাদিস পাঠ প্রতিযোগিতা, গরিব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ। সপ্তাহব্যাপী এসব কর্মসূচি পালন করা হবে। এছাড়াও বরিশাল বটতলা মসজিদে রুকাইয়া প্রপার্টিজের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন তাঁর ছেলে রাজনীতিবিদ, কলামিষ্ট ও সমাজ সেবক ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম।
মরহুম কে এম আব্দুল করিম ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর, ধর্মীয় নেতা, মোসলেম আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান, সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজ ও শের-ই-বাংলা এ কে ফজলুল হক রির্চাস ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি, খিলগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক, খিলগাঁও মডেল হাই স্কুল এবং খিলগাঁও মডেল কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি ঝালকাঠি জেলার রাজাপুরের সাতুরিয়া হামিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল : আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার : হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে দেশের সকল হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় …