Latest News
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ।। ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ১৪ দলের মুখপাত্র হলেন আমির হোসেন আমু, বিভিন্ন সংগঠনের অভিনন্দন

১৪ দলের মুখপাত্র হলেন আমির হোসেন আমু, বিভিন্ন সংগঠনের অভিনন্দন

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নতুন মুখপাত্র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার (৮ জুলাই)  গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এর মধ্য দিয়ে আওয়ামী লীগের অন্যতম নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁর স্থলাভিষিক্ত হলেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের প্রয়াণের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করেন। গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাঁদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে খানিকটা হতাশা দেখা যায়।

একপর্যায়ে গত ৪ জুলাই রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলাপ করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাঁদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।

সূত্রমতে, বর্তমানে ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিম প্রয়াত হওয়ায় এবং সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়।

এদিকে আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র হওয়ায় অভিনন্দন জানিয়েছেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদার, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছিলিম উদ্দিন চৌধুরী, জেলা আইনজীবী সমিতি ও আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবদুল মান্নান রসুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসম মোস্তাফিজুর রহমান মনু, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাক অ্যাডভোকেট জিকে মোস্তাফিজুর রহমান,  জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুন কর্মকার, পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা রেজাউল করিম জাকির, আওয়ামী লীগনেতা অ্যাডভোকেট এস এম রুহুল আমীন রিজভ, পৌর কাউন্সিলর ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম আল আমিন, নলছিটি উপজেলা ছাত্রলীগ সভাপতি অনিক রহমান সরদার ও সাধারণ সম্পাদক দিদারুল আলম রায়হান।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বসন্ত বরণ ও বিশ^ ভালোবাসা দিবস উপলক্ষে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী …