Latest News
রবিবার, ৫ মে ২০২৪ ।। ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা মামলায় বিএনপি নেতা কারাগারে

ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা মামলায় বিএনপি নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার :
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দুপুরে পুলিশ তাকে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করে। এ সময় তাঁর পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী। বিচারক শেখ মো. আনিসুজ্জামান জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আমেরিকা থেকে বিমানে দেশে আসার পরপরই শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করে পুলিশ। তিনি নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসন থেকে ধানের শীষের প্রার্থী ছিলেন।
পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে ঝালকাঠির রাজাপুর থানায় রফিকুল ইসলাম জামালের নামে গত ৭ জুলাই রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। রাজাপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাব্বির খান বাদী হয়ে এ মামলা করেন।
মামলার বিবরণে জানা যায়, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তাঁর নিজের ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাত ১০ টা ৩১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে একটি পোস্ট দেন। এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও প্রধানমন্ত্রীর সম্মান ক্ষুন্ন করা হয়। এ পোস্টটি বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে মিথ্যা ও মনহানিকর তথ্য প্রচার করার সামিল বলেও মামলায় উল্লেখ করা হয়।
জামালের আইনজীবী মো. শাহাদাত হোসেন জানান, রফিকুল ইসলাম জামাল তাঁর ভাইয়ের অসুস্থতার খবর শুনে সম্প্রতি আমেরিকায় গিয়েছিলেন। শনিবার সকাল ১০টায় কাতার এয়ারলাইনসের একটি বিমানে দেশে ফেরার পর তাঁকে বিমানবন্দর থেকে আটক করা হয়। সেখান থেকে তাকে রাজাপুর থানায় পাঠানো হয়। রাজাপুর থানা পুলিশ রবিবার দুপুরে তাকে আদালতে হাজির করে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …