Latest News
সোমবার, ৬ মে ২০২৪ ।। ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে পিআইবি’র উদ্যোগে উপকূল সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন

ঝালকাঠিতে পিআইবি’র উদ্যোগে উপকূল সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে উপকূল সাংবাদিকতা বিষয়ে দুই দিনব্যাপী অনলাইনে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। রবিবার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। দুই দিনের এ প্রশিক্ষণে রিসোর্সপারসন ছিলেন কোস্টাল জার্নালিজম স্পেশালিস্ট সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এ প্রশিক্ষণের আয়োজন করে। দুর্যোগ সাংবাদিকতায় নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা ও জবাবদিহিতা নিয়ে আলোচনায় অংশ নেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।
দুই দিনের প্রশিক্ষণে দুর্যোগ ও দুর্যোগ ঝুঁকি কী? দুর্যোগ চক্র বিশ্লেষণ ও গণমাধ্যম, জলবায়ু পরিবর্তন কী, কেন, কিভাবে হচ্ছে? আবহাওয়ার বৈশ্বিক উষ্ণায়ন, বাংলাদেশের প্রধান প্রধান দুর্যোগপ্রবণ এলাকা, মাইগ্রেশন ও দুর্যোগের প্রাকৃতিক প্রভাব, দুর্যোগ বিষয়ক রিপোর্ট ও ফিচার লেখার কৌশল, দুর্যোগপূর্ব-চলাকালীন ও পরবর্তী সময়ের রিপোর্টিংয়ের বিষয় নির্বাচন-সংকেত, ছবি ও নৈতিকতা নিয়ে আলোচনা করেন সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু।
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) সহকারী প্রশিক্ষক বারেক হোসেন ছিলেন সমন্বয়কারী। স্থানীয় সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন সাংবাদিক কে এম সবুজ।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …