Latest News
সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠির শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মিলন কান্তি দাস

ঝালকাঠির শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মিলন কান্তি দাস

স্টাফ রিপোর্টার :
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের মিলন কান্তি দাস। মঙ্গলবার দুপুরে ঝালকাঠির জেলা প্রশাসক কার্যালয়ে তাকে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. রুহুল আমিন।
মিলন কান্তি দাস নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক হিসেবে ২০০০ সালের সেপ্টেম্বর মাসে যোগদান করেন। তিনি শহরের সবুজবাগ এলাকার নিত্য রঞ্জন দাস ও সবিতা রানী দাসের সন্তান। তিনি ২০১৯ সালেও জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক এবং ২০১৯, ২০২২ ও ২০২৩ সালে নলছিটি উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
তাঁর এই সফলতার বিষয়ে জানতে চাইলে বলেন, শিক্ষকতা জীবনের শুরু থেকেই চেষ্টা করেছি শিক্ষার্থীদের নিজে যা জানি তার পুরোটাই জানাতে। পুরস্কার পেতে আমার শিক্ষা জীবনের বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সনদপত্র, পুরস্কার ও পত্রিকার প্রকাশিত সুজন লেখাগুলো কাজে লেগেছে। পাঠ্যপুস্তকের পাশাপাশি সৃজনশীল মেধার বিকাশ ঘটাতে হবে। সেটা করতে পারলে জীবনের প্রতিটি অধ্যায়ে সফলতার স্বাক্ষর রাখতে পারবে। পুরস্কার প্রাপ্তির জন্য তিনি তার মা, স্ত্রী, পরিবারের সদস্য ও তাঁর প্রাণের প্রতিষ্ঠানের প্রধানসহ স্কুল পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চাকরির বাকী দিনগুলোর জন্য তিনি সকলের দোয়া ও আশীর্বাদ চেয়েছেন।
জেলা শিক্ষা কর্মকর্তা মোহম্মদ সিদ্দিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাজিয়া আফরোজ, ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ মো. ইউনুস আলী সিদ্দিকী, জেলা শিক্ষা অফিসের গবেষণা ও মূল্যায়ন অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন অর রশিদ ও আবুল বাশার তালুকদার। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটি পরিবা’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক সংগঠন ‘নলছিটি পরিবার’ এর পক্ষ …