Latest News
মঙ্গলবার, ৭ মে ২০২৪ ।। ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে সড়কের নির্মাণ কাজ ফেলে রাখার প্রতিবাদে অবরোধ

নলছিটিতে সড়কের নির্মাণ কাজ ফেলে রাখার প্রতিবাদে অবরোধ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটি-দপদপিয়া সড়কের কাজ শেষ না করে দুই বছর ধরে ফেলে রাখার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। বুধবার সকাল ৯টা থেকে কুমারখালি ব্রিজের ওপর অবস্থান নিয়ে ১১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে তাঁরা। এতে সড়কের দুই পাশের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।
অবরোধকারীরা জানান, বরিশাল বিভাগীয় শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম নলছিটি-দপদপিয়া সড়কের ৮ কিলোমিটার দুইপাশে প্রশস্তকরণসহ নির্মাণ কাজের জন্য ১৬ কোটি টাকা বরাদ্দ করে। দুই বছর আগে ঠিকাদারী প্রতিষ্ঠান কামরুল অ্যান্ড ব্রাদার্সকে কার্যাদেশ দেওয়া হয়। ঠিকাদারী প্রতিষ্ঠানের উদাসীনতার কারনে দুই বছর পার হয়ে গেলেও কাজের তেমন কোন অগ্রগতি হয়নি, বরং ভোগান্তি বেড়েছে। সড়কের সংস্কার কাজ শুরু করে পাথর বালি কিছু অংশে ফেলে রাখা ও কিছু খোঁড়াখুড়ি করেছে, এতে করে ধুলা বালিতে নাকাল পথচারিরা। সড়ক দিয়ে যাতায়াতকারী পথচারী ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ অবস্থায় সড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। দুই ঘণ্টা পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেয়।
সড়ক অবরোধকারীদের মধ্যে তুর্য্য ও রিভান নামে দুই যুবক বলেন, বর্তমানে সড়কের যে অবস্থা, তাতে যানবাহন চলাচল-তো দূরের কথা, পথচারীদের হাঁটাও দায় হয়ে পড়েছে। বর্তমানে ধুলাবালিতে সড়ক একাকার হয়ে আছে, সামনে বর্ষা মৌসুমে দুর্ভোগ আরো বাড়বে। এর পরেও যদি ঠিকাদার অল্প দিনের মধ্যে সড়কে কাজ শুরু করা না হয়, তাহলে কঠোর আন্দোলন করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …