Latest News
শনিবার, ৪ মে ২০২৪ ।। ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বঙ্গবন্ধুকে হত্যা না করলে দেশ বহু আগেই উন্নত হতো : আমু

বঙ্গবন্ধুকে হত্যা না করলে দেশ বহু আগেই উন্নত হতো : আমু

স্টাফ রিপোর্টার :
১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা না করলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেই হত্যাকারীরা ক্ষান্ত হয়নি। বঙ্গবন্ধু হত্যার বিচারকাজ যেন না হয়, এ জন্য ইনডেমনিটি অ্যাক্ট বিল পাস করেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় ঝালকাঠি সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের আওতায় আনা তো দূরের কথা, জিয়াউর রহমান তাদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিল। তাদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়েছিল। জিয়াউর রহমান দেশের স্বাধীনতাবিরোধী শক্তিকে শুধু রাজনীতি করার অধিকারই দেয়নি, তাদের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে পুনঃপ্রতিষ্ঠিত করেছিল।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ প্রফেসর সুকদেব বাড়ৈ, শিক্ষক পরিষদের সম্পাদক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইলিয়াস বেপারী, জেলা যুবলীগের আহবায়ক রেজাউল করিম জাকির, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক সুকেশ রঞ্জন হালদার, কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান শাওন, সাধারণ সম্পাদক কাওসার হোসেন প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বিল্লাহ। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …