Latest News
শনিবার, ৪ মে ২০২৪ ।। ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / বিষখালীর আকস্মিক ভাঙনে ঝালকাঠিতে সাইক্লোন সেল্টারের একাংশ ও মসজিদ বিলিন

বিষখালীর আকস্মিক ভাঙনে ঝালকাঠিতে সাইক্লোন সেল্টারের একাংশ ও মসজিদ বিলিন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির বিষখালী নদীর আকস্মিক ভাঙ্গনের সদর উপজেলার দেউরী সাইক্লোন সেল্টার কাম প্রাথমিক বিদ্যালযের তিনটি শ্রেণি কক্ষ ও একটি মসজিদটি বিলীন হয়ে গেছে। ভাঙনের ছবি তুলতে গিয়ে আফসার মেমোরিয়ার মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র নেয়ামতুল্লা (১৫) নিখোজ হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঝালকাঠির জেলাপ্রশাসক মো. জোহর আলী, সদর উপজেলা নির্বাহীকর্মকর্তা সাবেকুন নাহারসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে নিখোঁজ শিক্ষার্থীর উদ্ধারে বরিশাল ফায়ারসার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলের উদ্দেশ্য রওয়ানা দিয়েছে বলে জানিয়ে স্থানীয় ফায়ার সার্ভিস কতৃপক্ষ।
স্থানীয়রা জানায়, নির্মানের সময় ঝুঁকিপূর্নভাবে বিষখালির ভাঙনের মুখে ছিল ভবনটি। বেজমেন্টে মাটি সরে যাওয়ায় এটি এখন শুধুমাত্র পিলারের ওপর দাঁড়িয়ে আছে। ভবনের বাকি অংশ যে কোন মুহুর্তে নদী গর্ভে বিলীন হয়ে যাবার আশংকা রয়েছে। এতে বিদ্যালয়টির প্রায় তিন শত শিক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়বে, অন্যদিকে,ঝড়-বন্যায় পোনাবালিয়া ইউনিয়নের কয়েক হাজার মানুষের আশ্রয়ের কোন স্থান থাকবে না।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, ভাঙনে পশ্চিম দেউরী এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে শুনে পরিদর্শন করলাম। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশাকরি কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …