Latest News
মঙ্গলবার, ৭ মে ২০২৪ ।। ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / লাভ না করার ঘোষণা দিয়ে সড়ক নির্মাণ

লাভ না করার ঘোষণা দিয়ে সড়ক নির্মাণ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটি পৌরসভার প্রধান সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কারের অভাবে জনসাধারণের দুর্ভোগ ছিল অসহনীয়। খানাখন্দে ভড়া সেই সড়কটি কোন প্রকার লাভ না করার ঘোষণা দিয়ে নির্মাণ কাজ করে দিচ্ছেন এক আমেরিকা প্রবাসী। আজ শুক্রবার সকাল থেকে সড়কে পিচ ঢালাইয়ের কাজ শুরু হওয়ায় জনমনে স্বস্তি ফিরে আসে। পৌর মেয়র আবদুল ওয়াহেদ খানের তত্ত¡াবধায়নে সড়কটির নির্মাণ কাজ করছেন আমেরিকা প্রবাসী সাইদুর রহমান মোল্লা।
বাসস্ট্যান্ড থেকে থানার পুল পর্যন্ত সড়কটি নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ৭৯ লাখ টাকা। কোন লাভ ছাড়াই আমেরিকা প্রবাসী সাইদুর রহমান ঠিকাদার নিযুক্ত হয়ে সড়কটির কাজ সম্পন্ন করার দায়িত্ব নিয়েছেন। দরপত্রে যে টাকা উল্লেখ রয়েছে, সব টাকা দিয়েই সড়কের উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন ঠিকাদার। এ কাজ করতে যদি আরো টাকার প্রয়োজন হয়, তা তিনি ব্যক্তিগতভাবে বহণ করবেন বলেও জানিয়েছেন। ফলে সড়কটি টেকসই হবে বলে ধারণা করছেন পৌরবাসী। এ কাজটি নির্মাণে তাকে সহযোগিতা করছেন উপজেলা ছাত্রলীগের নেতা মেহেদী হাসান প্রিন্স।ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুর নামে সড়কটির নামকরণ করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর সংসদ সদস্য সড়কটির উদ্বোধন করবেন বলে জানিয়েছেন পৌর মেয়র।
পৌরসভা কর্তৃপক্ষ জানায়, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের দ্বিতীয় পৌরসভা নলছিটি। শহরের প্রধান সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় খানাখন্দে ভড়ে যায়। বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলে বিঘœ ঘটে। বৃষ্টির পানিতে কাদা হয়ে পথচারীদের দুর্ভোগ বেড়ে যায়। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে আমেরিকা প্রবাসী সাইদুর রহমান মোল্লা পৌর মেয়রের সঙ্গে আলাপ করে সড়কটি নির্মাণের জন্য উদ্যোগ নেন। পৌর মেয়র গত ৩ জুলাই ৭৯ লাখ টাকা বরাদ্দ দিয়ে কাজ শুরু করার জন্য ঠিকাদারকে জানান। ঠিকাদার বাংলাদেশে এসে শুক্রবার থেকে সড়কের পিচ ঢালাইয়ের কাজ শুরু করেন।
শহরের বাসিন্দা ব্যবসায়ী কাজী রেজাউল বলেন, পৌরবাসী একটি সড়কের জন্য নানা দুর্ভোগের শিকার হয়েছেন। বৃষ্টিতে আমরা রাস্তায় পা রাখতে পারিনি। এখন পিচ ঢালা কাজ শুরু করেছেন আমেরিকা প্রবাসী সাইদুর রহমান। তিনি ঘোষণা দিয়েছেন বরাদ্দের পুরো টাকা দিয়ে কাজ করবেন। আশাকরি তিনি কথা রাখবেন। এতে আমাদের সবার উপকার হবে।
ঠিকাদার আমেরিকা প্রবাসী সাইদুর রহমান মোল্লা বলেন, আমেরিকায় বসবাস করলেও আমার প্রাণের শহর নলছিটি। এখানে আমার জন্ম ও বেড়ে ওঠা। আমি প্রবাসে বসে দেখেছি একটি সড়ক সংস্কার না করায় হাজার হাজার মানুষের দুর্ভোগ। তখনই বিষয়টি আমি পৌর মেয়রের সঙ্গে আলোচনা করেছি। আমি সড়কটি নির্মাণ করার আগ্রহ প্রকাশ করলে তিনি রাজি হন। তিনি সড়ক নির্মাণে ৭৯ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন, আমি প্রয়োজনে ব্যক্তিগত আরো কিছু টাকা ব্যয় করে সড়কটি টেকসই করবো। এখান থেকে লাভের প্রশ্নই আসে না বংরচ আমি পকেট থেকে টাকা দিয়ে জনগণের দুর্ভোগ লাঘবের চেষ্টা করবো।
পৌরসভার সহকারী প্রকৌশলী আবু সায়েম বলেন, শুক্রবার সকালে সড়কে পিচ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে, কাজের মান অত্যন্ত ভালো। আশাকরি সড়কটি টেকসই হবে।
পৌর মেয়র আবদুল ওয়াহেদ খান বলেন, সড়কটি ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুর নামে নামকরণ করা হয়েছে। নির্মাণ করছেন আমেরিকা প্রবাসী। তিনি পৌরসভারই একজন বাসিন্দা। আমি তাকে কাজটি দিয়েছি। তিনি ঘোষণা দিয়েছেন পুরো টাকার কাজ করবেন। প্রয়োজনে নিজের পকেট থেকে ব্যয় করে হলেও টেকসই কাজ করবেন। আগামী ২৩ ডিসেম্বর আমির হোসেন আমু সড়কটি উদ্বোধন করবেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি ইউনাইটেড’র পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে স্বেচ্ছাসেবী দুটি সংগঠনের উদ্যোগে এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করা …