Latest News
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ।। ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ছৈলারচরে পাখিরবাসা বেঁধে দিল পরিবেশবাদী সংগঠন

ছৈলারচরে পাখিরবাসা বেঁধে দিল পরিবেশবাদী সংগঠন

স্টাফ রিপোর্টার :
বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে ঝালকাঠির কাঁঠালিয়ার বিষখালী নদী তীরের ভাসমান পর্যটনস্পট ছৈলারচরে মাসব্যাপী পাখিরবাসা বাঁধা, বৃক্ষরোপণ ও পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়েছে। সোমবার সকালে পাখিপ্রাণ ও জলতরণী নামে পরিবেশবাদী দুটি সংগঠনের যৗথ উদ্যোগে এ কর্মসূচি শুরু করা হয়।
ঝালকাঠি জেলা পরিষদ সদস্য সাখাওয়াত হোসেন অপু, পাখিপ্রাণ সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক ও আলোকচিত্রী দেবদাস মজুমদার, দি-হাঙার প্রজেক্ট বাংলাদেশ পিস অ্যাম্বেসেডর নেটওয়ার্ক বরিশালের সমন্বয়কারি সাংবাদিক ফারুক হোসেন খান, পর্যটন সেবা সংগঠন জলতরণীর প্রতিষ্ঠাতা আলোকচিত্রী আরিফুর রহমান, ঝালকাঠি জেলা ছাত্রলীগের সহসভাপতি রেজাউল করিম সাদ্দাম এ কর্মসূচিতে অংশ নেন। তাদের সঙ্গে এতে যোগ দেন পর্যটকরাও।
এসময় মাসব্যাপী পরিবেশ সুরক্ষা কর্মসূচির অংশ হিসেবে ছৈলারচরে বকুল, কাঁঠাল, তেঁতুল, আমলকি, জাম ও আতাগাছের চারা রোপণ করা হয়। এছাড়া পর্যটন কেন্দ্রের আশপাশের বৃক্ষ শাখে মাটির হাড়ি দিয়ে পাখিরবাসা স্থাপন ও পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
এ বিষয়ে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার বলেন, উপকূলের পরিবেশ সুরক্ষায় বেসরকারি সংগঠন পর্যায়ে মাসব্যাপী এ পরিবেশ কর্মসূচি একটি মহতী উদ্যোগ। এতে অন্যরা পরিবেশ বিষয়ে সচেতনতার উদ্যোগী হবেন বলে আশা করছি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি মানব কল্যাণ সোসাইটি উদ্যোগে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুরে চার শতাধিক দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার …