Latest News
মঙ্গলবার, ১৭ মে ২০২২ ।। ৩রা জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / পদোন্নতিতে শুভেচ্ছাসিক্ত পবিপ্রবির নবনিযুক্ত ডেপুটি রেজিস্ট্রার ইমাদুল হক প্রিন্স

পদোন্নতিতে শুভেচ্ছাসিক্ত পবিপ্রবির নবনিযুক্ত ডেপুটি রেজিস্ট্রার ইমাদুল হক প্রিন্স

স্টাফ রিপোর্টার :
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (গ্রেড-৫, জাঃবেঃস্কেল-২০১৫) পদে পদোন্নতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হলেন বিশিস্ট শিক্ষাবিদ, গবেষক, সাহিত্যিক ও কলামিস্ট মুহাম্মাদ ইমাদুল হক ফিরদাউছ (প্রিন্স)। এ উপলক্ষে গত রবিবার (২০ ফেব্রুয়ারি, ২০২২) দুপুর ১টায় ঝালকাঠি জেলা প্রেস ক্লাবের কনফারেন্সরুমে প্রেস ক্লাব নেতৃবৃন্দ প্রিন্সকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
খোজ নিয়ে জানা গেছে মুহাঃ ইমাদুল হক প্রিন্স ২০১২ইং সালে পবিপ্রবির ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে সেকশন অফিসার (গ্রেড-৯) পদে যোগদান করে বিশ্ববিদ্যালয়ের কর্মজীবন শুরু করেন। এরপর ২০১৬ সালে একই শাখার সহকারী রেজিস্ট্রার এবং ২০১৮ সালে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী রেজিস্ট্রার ও শাখা প্রধানের দায়িত্ব পালন করেন। গত ২০২১ সালের আগষ্ট থকে পবিপ্রবির গুরুত্বপূর্ণ ইনোভেশন ডিসেমিনেশন সেন্টারের সহকারী রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। তিনি পদোন্নতির জন্য বর্তমান সরকারের মহামান্য রাস্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এ্যাডভোকেট আব্দুল হামিদ, পবিপ্রবির প্রতিষ্ঠাতা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। একইসাথে অর্পিত দায়িত্ব পালনে দেশের সকলের সহযোগিতা চেয়েছেন।
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার ৭ নং নাচনমহল ইউনিয়নের খুলনা গ্রামের এ কৃতিসন্তান ১৯৮৫ সালের ২৭ ফেব্রুয়ারী বিশিষ্ট ইসলামিক ব্যক্তিত্ব ও স্বনামধন্য শিক্ষাবিদ আলহাজ্ব হযরত মাওলানা মোঃ আব্দুল ওহাব সাহেব খুলনার হুজুর (রহঃ) এবং গৃহিণী রাবেয়া বেগম এর ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন। ৫ বোন এবং এক ভাইয়ের মধ্যে তিনি ৫ম।
মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স দেশের অন্যতম শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা থেকে কৃতিত্বের সাথে ১৯৯৯ ইং সালে এসএসসি (দাখিল) এবং ২০০১ ইং সালে ১ম বিভাগে এইসএসসি (আলিম) পাশ করার পর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ২০০৮ সালে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে কৃতিত্বের সাথে স্নাতক (সম্মান) ও ২০১০ সালে প্রথম শ্রণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে তিনি
এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও প্রাইম ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ইংরেজি বিভাগে শিক্ষকতা করেন। ছাত্র জীবনে তিনি কুষ্টিয়া ইউসিসি, শুভেচ্ছা, ওমেকা কোচিংসহ বিভিন্ন কোচিং-এ পার্ট-টাইম শিক্ষকতা করেন।
এছাড়াও তিনি সুনামের সাথে দৈনিক জনকণ্ঠ, দেশতথ্য, সমকাল, প্রবাহ, এনএনবি, আইএনবি, দক্ষিণাঞ্চল, করতোয়া ও পূর্বাঞ্চল পত্রিকার ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।
সর্বমহলের পরিচিত এবং প্রিয় মুখ মুহাম্মদ ইমাদুল হক (প্রিন্স) পেশাগত জীবনের পাশাপাশি তিনি পবিপ্রবির অফিসার্স এসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মিয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন।
ব্যক্তিগত জীবনে তিনি অর্থনীতীবিদ জুবাইয়া বিন্তে কবির (জুবা)র সাথে বিবাহিত। তিনি মুহাম্মাদ নাফিউ বিন ইমাদ জাইফ (প্লে গ্রুপ, জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ, বরিশাল) ও হাফসা বিন্তে ইমাদ (হুমায়রা)- নামে এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।
সংবর্ধনা অনুষ্ঠানে ঝালকাঠি প্রেস ক্লাবের সহ সভাপতি, দৈনিক যুগান্তর ও নিউজ ২৪ টিভি চ্যানেল এর জেলা প্রতিনিধি মোঃ আক্কাস সিকদার বলেন, ইমাদুল হক (প্রিন্স) অনেক মেধাবী, সৎ ও ভদ্র মানুষ যার প্রমান তার পদোন্নতি। তিনি এতো বড় অফিসার হয়েছেন দেখলে কেউ মনে করবে না। তিনি আমাদের সাথে এখন আগের চেয়ে আরো বেশী যোগাযোগ রাখার চেষ্টা করেন। তিনি নিজের জীবনের চেয়ে দেশের মাটি ও মানুষের বেশী গুরুত্ব দেয় তারই প্রমান হিসাবে বর্তমান সরকার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাকে পদোন্নতির মাধ্যমে সম্মানিত করেছেন। ঝালকাঠি প্রেস ক্লাবের সহকারী সাধারণ সম্পাদক, দৈনিক কালের কন্ঠ ও এন টিভির জেলা প্রতিনিধি সফল গনমাধ্যম কর্মী কে এম সবুজ বলেন, প্রিন্স ভাই ছাত্র জীবনে সাংবাদিকতা করে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। আমি একজন সাংবাদিক হিসাবে তার সার্বিক সফলতা কামনা করি এবং ঝালকাঠি জেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানাচ্ছি পাশাপাশি তার সফলতার জন্য মহান আল্লাহর দরবারে শুকুরিয়া জ্ঞাপন করছি আলহামদুলিল্লাহ্। ডিবিসি নিউজ এর জেলা প্রতিনিধি ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-আমিন তালুকদার বলেন, আমরা এই গণমাধ্যমকর্মী ও চৌকস কর্মকর্তা প্রিন্স ভাইয়ের জন্য দোয়া প্রার্থনা করছি মহান আল্লাহ যেন তাকে সকল দিক থেকে সফলতা ও মঙ্গল দান করেন।
এসময় প্রেস ক্লাবের সভাপতি বাংলাদেশ বেতার ও মাছরাঙা জেলা প্রতিনিধি কাজী খলিলুর রহমান, প্রেস ক্লাব সাধারন সম্পাদক, চ্যানেল আই ও জনকণ্ঠের জেলা প্রতিনিধি মানিক রায়, বাংলাভিশন প্রতিনিধি মোঃ মাসউদুল আলম, দৈনিক সংবাদ জেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ দিলীপ মণ্ডল, দৈনিক ইত্তেফাক জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম সৈকত, বাংলাটিভি ও আমাদের সময় জেলা প্রতিনিধি রতন আচার্য্য, দৈনিক ইনকিলাব জেলা প্রতিনিধি মাওলানা মুহাম্মদ আব্দুর রশীদ, সাংবাদিক মঈনুল হক লিপু, চিত্তরঞ্জন দত্ত এবং আরটিভির জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম জলিল উপস্থিত ছিলেন ।

জনতার কণ্ঠ 24 সংবাদ

রাজাপুরের এমএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব নিলেন মহিদুল ইসলাম

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া এম এম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এডহক) সভাপতি …