Latest News
শুক্রবার, ৩১ মে ২০২৪ ।। ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / শিক্ষাঙ্গণ / রাজাপুর সরকারি ডিগ্রি কলেজ : জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত

রাজাপুর সরকারি ডিগ্রি কলেজ : জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত

স্টাফ রিপোর্টার :
জ্যেষ্ঠতা ও অভিজ্ঞতা লঙ্ঘন করে কনিষ্ঠ এক শিক্ষককে ঝালকাঠির রাজাপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে ক্ষুব্ধ হয়েছেন জ্যেষ্ঠ শিক্ষকরা। গত ১৪ এপ্রিল এ কলেজের অধ্যক্ষ মো. গোলাম বারী অবসরে যান। এতে শূণ্য হয় অধ্যক্ষ পদ।
জানা যায়, রাজাপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. গোলাম বারীর ৬০ বছর বয়স পূর্ণ হওয়ায় তিনি অবসরে চলে যান। গত ১৪ এপ্রিল ছিল তাঁর সর্বশেষ কর্মদিবস। ওই দিন তিনি কলেজের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় এবং কলেজের বিভিন্ন স্মৃতিময় এলাকা ঘুরে দেখেন। অবসরে যাওয়ার আগে তিনি কলেজের জ্যেষ্ঠ তিন শিক্ষককে পাশ কাটিয়ে কনিষ্ঠ শিক্ষক হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়াউল হাসান মিয়াকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেন। অভিযোগ রয়েছে, অধ্যক্ষ মো. গোলাম বারীর আর্শিবাদপুষ্ট হওয়ায় ওই কলেজের জ্যেষ্ঠতার চতুর্থ নম্বর ব্যক্তিকে দায়িত্ব দেন। এতে ক্ষুব্দ হয়েছেন জ্যেষ্ঠ শিক্ষকরা। এ বিষয়ে কলেজের সবচেয়ে জ্যেষ্ঠ শিক্ষক ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রাজ্জাক হাওলাদার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত করার দাবি করেন।
জ্যেষ্ঠ শিক্ষক ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রাজ্জাক হাওলাদার বলেন, অধ্যক্ষ মো. গোলাম বারী অবসরে গেলে নিয়ম অনুযায় আমার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পাওয়ার কথা। আমি ১৯৯২ সালের ২৯ আগস্ট যোগদান করি। সেই হিসেবে আমিই সবার চেয়ে জ্যেষ্ঠ। আমার পরে আছেন ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ফৈরদৌসি বেগম ও ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. নজিবুর রহমান। অথচ অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয় নিয়ম কানুনের তোয়াক্কা না করেই এই তিনজনের পরের সিরিয়ালের একজনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন। এটা সম্পূর্ণ অবৈধ ও নিয়োগবিধি পরিপন্থি। আমি সঠিক নিয়ম অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. গোলাম বারী বলেন, স্থানীয় সংসদ সদস্যের ডিও লেটারের মাধ্যমে আমি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মো. জিয়াউল হাসান মিয়াকে দায়িত্ব দিয়েছি। এখানে কোন অনিয়ম হয়নি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থীকে সহায়ক উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার : নলছিটিতে প্রতিবন্ধী সেবা কেন্দ্র’র উদ্যোগে শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থীকে সহায়ক উপকরণ বিতরণ করা …